ঈদের খুশি
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

ঈদের খুশি
..............নীল

খুশির দিন এলো'রে ভাই
খুশির দিন এলো;
ঈদের ঐ বাকা চাঁদে
মন যে উঠলো দুলে।

সবাই মিলে হাসি খুশি
সবার সনে কোলাকুলি;
নেই ভেদাভেদ নেই যে দুঃখ
কে বা বড় কে বা ছোট।

ত্যাগের দিনে ইবাদতে
ডাকবো সবাই মিলে;
সুখী রাখো ধরনীর তরে
আল্লাহ্‌ তুমি সবার ধ্যানে।

কে বা ধনী  কে বা গরীব
সবাই তোমার অনুগামী;
রহম কর তুমি এবার
ত্যাগের দিনে পাপীষ্ঠ মোদের।

দিন-দুনিয়ার মায়া ভুলে
আখিরাতের সময় গুনি;
সেদিনও জানি এমন খুশি
থাকবে আল্লাহুর বান্দা মানি।

রসুল মোদের পথের আলো
নেই সে পথে আঁধার কালো;
দ্বীনের পথে সবাই মিলে
চলি যেন একই সাথে।

আমরা যেন সকাল সাঝে
থাকি তোমার ইবাদতে;
আল্লাহ্‌ তুমি মহান জানি
সকল সেজদা তোমারই তরে।

১০/৯/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।