পাপী থেকে তাপী
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

পাপী থেকে তাপী
.................নীল

আর কত খেলবি তুই
রঙ্গ রসের খেলা;
অবেলাতেই ভাসলি তুই
পাপের যমুনায়।

ডুবে রইলি রসের ভাড়ে
মিথ্যে যতো ছলনায়;
জাগবি না'তো এবেলাতে
সময় যায় যায়।

দুনিয়া থাকে তোর আশাতে
তুই তো যে শেষ ভরসা;
উঠবি জেগে কবে তুই?
তোর জন্যই অপেক্ষাতে।

দূর দূরান্তের পথিক আসে
তোরই খোঁজে পথে ঘুরে;
লুকিয়ে কেন আছিস তুই?
তোর আলোতেই আঁধার ঘুচে।

ওঠ জেগে এবার তুই
নতুন সকালে তুই যে ভোর;
আলোর দিশারী হয়ে তুই
সদা থাকবি সবার মাঝে।

আমিই পাপী ভাবিসনে তুই
বাল্মীকি কী ছিলনা পাপী!
ম'রা থেকে রা'ম যদি হয়
কেন হবে না তোর বেলায়?

ওঠরে তুই জেগে এবার
থাকবে না তো এ আঁধার;
জগৎ মাঝে তোর গুণোগান
করবে সবাই একই সাথে।

১৪/৯/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।