আলোর অপেক্ষা
- কাল্পনিক অমিত (নীল) ১০-০৫-২০২৪

আলোর অপেক্ষা
.............নীল

যে আলোই নেই কোন মুক্তির পথ,
সে আলো মিটাবে কিভাবে তিমির রাত!
অন্ধকারই ভাল আমার,
দেখবো না কভু সে আলোর পথ।

যে আলোতে নেই কোন তাপ,
সে আলোতে ঝলসা'বে কে আমায়?
জ্বালিয়ে পুড়িয়ে খাঁটি সোনা,
কিভাবে হবে এই অভিশপ্ত মন!

নেই, নেই কোন প্রয়োজন,
অন্ধকারই ভাল আমার তরে!
দেখবো না কোন দিন এই আমি,
যে আলো জ্বালাতে ব্যর্থ মনের প্রদীপ।

কত জনে কত মিথ্যা আলোয়,
হারিয়েছে অবেলায় নিজেকে;
না, না আমি চাই না হারাতে-
গোপনেই রাখবো আঁধারে নিজেকে!

মিথ্যে আলোর সর্বনাশা খেলায়,
মেতেছে কত যে বোকা আভাগা'য়;
অন্ধকারই ভাল আমার কাছে
তোমরা বলো না কো যেতে সেথায়।

সে আলোর অপেক্ষাতে আমিই একা,
যে আলো মুক্তির পথ দেখাবে সদা;
ভুল নেই, ভুল নেই আমার এ কথায়
আসবে সে আলো একদিন এথায়।

১৭/০৯/২০১৬ ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।