পরাধীনতা
- জাকারিয়া কবির ০৮-০৫-২০২৪

পরিত্যক্ত সময়ের মাধ্যমে
স্বাধীনতাকে পূর্ণরুপ দান করেছেন
কবিতায় "আহসান হাবীব"।
পরিত্যক্ত সময় একাত্তুর
শত-শত লাশ পড়েছিল চারদিকে
নির্যাতিত অনাহারীর কান্নায়
ভারী হয়েছিল বায়ু।
সংগ্রামের মধ্যদিয়ে স্বাধীনতায়
একাত্তুরের সমাধান হয়েছে।
বিশ্বের ইতিহাসে যে একাত্তুর চলছে
তা এরচেয়ে কম কি?
অর্ধহারী,অনাহারীর কান্না
স্বজন হারার চিৎকার
তোমাদের কানে যায় না!
এ একাত্তুরের সমাধান হবে না?
স্বাধীনতায় স্বদেশ পেয়েছি
পেয়ছি মুক্তজাতি
আমি আমার ভাইকে
মুক্ত পেয়াছি কি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।