অহিংস বাণীর রুপ
- জাকারিয়া কবির ০৮-০৫-২০২৪

অহিংসা পরমধর্ম
প্রচারে বুদ্ধবাণী
মুখে মানবতার কথা
বিদ্বেষে ভরা অন্তরখানি।
.
জীবহত্যা মহাপাপ
জীবে দয়াকর
যাতে খুশি গৌতম বুদ্ধ
মানুষ সে হয়েছে বড়।
.
সংসারধর্ম ফেলে তারা
মুক্তির পথ খোঁজে
একত্ত্ববাদ ছড়ে যারা
বুদ্ধ দেবকে পূজে।
.
রক্তস্রোত বইছে আজ
সেই বুদ্ধের দেশে
ভিক্ষুরা হয়েছে হিংস্র
মানবতা নাফনদীতে গেছে ভেসে।
.
অহিংস বাণী লুকিয়ে কাঁদে
অশ্রু ঝড়ছে বার্মায়
লাশের উপর পা মাড়িয়ে
এরাই শান্তিতে নোবেল পায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।