স্নেহ শ্রদ্ধা নেইকো আজ
- মোঃ আমিনুল এহছান মোল্লা - লাল পদ্ম ০৮-০৫-২০২৪

স্নেহ শ্রদ্ধা নেইকো আজ
নৈতিকতাটা হারিয়ে গেছে আমিষ অন্ধকারে

আজ যেন সবাই সাঁতার কাটে সমুদ্রের অথৈ জল রাশির উক্তাল বুকে
সেই কবে শেষ ছুঁয়েছি স্নেহ-শ্রদ্ধার অনুভূতি!
অশনি সংকেত কতবার দিয়েছে হিংস্র দানবেরা, শুনিনি ।
মাদক দ্রব্য লোভ লালসা করেছে মাতাল- প্রিয়সীর স্পর্শে,বুঝিনি
পুলক শিহরণে হিংসে বিদ্বেষ নির্লজ্জ সঙ্গমে
হাল কালে এসে দেখা রাক্ষসীনিদের সঙ্গে, নগ্ন বক্ষ ভাঁজে
কিন্ত যৌবনের দুরন্তপনা আর জাগে না !

স্নেহ শ্রদ্ধা নেইকো আজ
নৈতিকতাটা হারিয়ে গেছে আমিষ অন্ধকারে

ভিন পোষাকে তরুণ তরুণী ডুবেছে নগ্ন সাগরে
সার্বাঙ্গে নোংরা জলের গন্ধ,
অথচ বাঙ্গালীর ঐতিহ্যে ছিল আলিঙ্গন নিষিদ্ধ
ছুলেই তো অবৈধ চরিত্রের তিলক, কলঙ্কের ঘা ।
যে প্রেম ডেকে ডেকে বলেছে- এসো
সে গলাবাজি করে বলবে- যা ।
তোরই ধবংস খোঁজে দিবে আধুনিক উলঙ্গ অগ্নি চিতা
সেই মন্ত্রে হেরে যাবে বাঙ্গালী ঐতিহ্যের অমর নৈতিকতা।
স্নেহ-শ্রদ্ধার উপরেই প্রেম ভালবাসা সামাজিক চির বন্ধন
মুক্তির কালজয়ী প্রভূর বিধান
এবং মানব হৃদয়ে মানবকে চিনা ।

স্নেহ শ্রদ্ধা নেইকো আজ
নৈতিকতাটা হারিয়ে গেছে আমিষ অন্ধকারে ।
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।