মিষ্টি কথা
- অনিন্দ্য রহমান ১০-০৫-২০২৪

আমড়া কাঠের আম কুড়োনি
শালিক ডাকা কান জুড়োনি,
দোদুল দুল; দোদুল দুল
রক্তজবার লালাভ ফুল,
মনের সত্য মনেই থাক
করছেনা কেউ রাখ আর ঢাক,
জষ্ঠি গেলেও বুক ফাটে
তেষ্টা প্রাণের খাদ কাটে,
বিজন বনের ছায়ার দোল
চাঁদের বুড়ির শুভ্র কোল,
হুন হুনা হুন পালকি যায়
তেপান্তরের অলক ছায়,
রূপকথারই অচিন দেশ
জানতে চাইলে শোনো বেশ,
জানলা খোলা তেপান্তর
তার পরতে কাশের ঘর,
এলো চুলের বিনুনি
বাঁধবে এসো এখনই।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।