বৃষ্টি পড়ে টাপুর টুপুর
- অনিন্দ্য রহমান ১০-০৫-২০২৪

আকাশ যখন গোমড়ামুখে মন খারাপের ফাঁদে
ঠিক তখনই মেঘগুলো সব বৃষ্টি হয়েই কাঁদে
ঝরঝর ঝর ঝরছে ঠিকই সবুজ গালিচায়
নয়তো কোনো শালুক ফোটা ঝিলের আঙিনায়
বর্ষা প্রাতে প্রথম ফোটা কদম ফুলের ঘ্রাণ
মাতাল মাতাল দখিন হাওয়ার দেহে আনে প্রাণ
ঝি ঝি ডাকা শান্ত রাতে বর্ষামুখর ব্যাঙ
খানিক ডাকে আবোল তাবোল;খানিক ঘ্যাঙর ঘ্যাঙ
বর্ষা আসে মৃদুমন্দ মেঘের ভেলায় চড়ে
মেঘপরীরা নাচবে তখন তোমার শান্ত ঘরে
এমন দিনে মনে করো ছেলেবেলার গান
বৃষ্টি পড়ে টাপুর টুপুর নদেয় এলো বান।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।