গুল
- অনিন্দ্য রহমান ১১-০৫-২০২৪

আতা গাছে বেগুন ধরে আলু গাছে বেল, তিলের গাছে কলা ঝোলে আম থেকে হয় তেল। পুকুরভরা তারার মেলা আকাশজোড়া মাছ, জলের কুমির ডাঙায় হাঁটে উটের পিঠে খাঁজ। বনের হরিণ রেওয়াজ করে সা রে গা মা পা, বাঘ বেচারা কাকের বাসায় দিচ্ছে বসে তা! আরো শোনো আজব কথা পাড়ছে মানুষ ডিম! কলা গাছে মুলোর ফলন মাটির নিচে শিম। বাবুই থাকে ফ্ল্যাট বাড়িতে চারখানা তার রুম, এসব শুনে কাঠবিড়ালীর পড়লো হাসির ধুম। আজ সারাদিন পল্টিবাজির মারছি শুধুই গুল এসব কথা মিথ্যে হলে কাটবো আমার চুল।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।