মাহে রমযান
- মিজান নকীব ১০-০৫-২০২৪

মাহে রামাজান তুমি এসেছো আবার একটি বছর পরে, বাকা চাঁদের ঐ মুখে হাসি হয়ে মুসলমানের তরে। ধুয়ে মুছে দিতে জীবনের যতো কলুষিত সব অপরাধ, খুলেদিলো আজ তোমাতে প্রভু মাগফেরাতের শত বাধ। তুমি এনেছো মানবের লাগি ঐশি বানী আলকোরান, ভেদাভেদ করো মানুষের মাঝে মুসলিম কেগো নাফরমান। তোমার প্রতিটি রাতে অঝোরোধারায় ঝরে মোমিনের আখি জল, শিক্ত চোখে দুয়া মাগে যেনো ইমানেতে রহে অবিচল। তুমি শেখাও মানুষকে সাম্য মৈত্রী শেখাও মানুষ কে মানবতা, ধনি গরিবের ভেদাভেদ ভেঙ্গে শেখাও সবারে উদারতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।