জানি সব জানি
- সুদীপ তন্তুবায় (নীল) ১৯-০৩-২০২৪

কি ভাবছিস, আমি জানি না ?


কত শত রোম সাম্রাজ্যের পতন হয়েছে
হয়েছে তোর দোদুল্য স্তনের ভাঁজে ,
কত ফরাসি বিপ্লব ঘটে গেছে
তোর আঁশটে অন্তর্বাসের গোপন মন্দিরে


- সব জানি ।


বক্ষবন্ধনীর ছেঁড়া ক্লিপ ,
গোপনাঙগের প্রথম রক্ত
কবেই ঝরে গেছে, কতবার....
তারপরেও এক একটা বিশ্বযুদ্ধের জন্যই
একান্তে রাস্তায় নেমেছিলি ন্যাংটো হয়ে !


- সব জানি ।


তবুও তোর জন্যই জেগে থাকা
তোর জন্যই রক্ত মাখা
তোর জন্যই সংসার সরকার গনতন্ত্র ...

- আমি সব জানি ।
জানি, তোর জন্মান্তরের জরায়ূর হাত বদলের ইতিহাসও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Bibek88
১৪-০২-২০১৯ ১২:২৯ মিঃ

সুন্দর লিখেছেন।