কারো কবি হতে চাই
- মাসুদুর রহমান (শাওন) ০৮-০৫-২০২৪

কালো বিষাদ আর সুখের সবুজমাখা একটা পাখি হতে চাই ,
মেঘে ঢাকা আকাশের ঐ প্রান্ত আর শরতের নীলাকাশ হতে চাই।
কখনো বিষন্ন সন্ধ্যার কোলে উড়ে চলা জোনাকি হতে চাই,
খুব বেশি জীবন্ত না হলেও অন্তত কারো স্বপ্নের আকাশে তারা হতে চাই।।

সব ইচ্ছেদের সমাধি প্রান্তরে দাঁড়িয়ে কারো হাসির কারণ হতে চাই,
শতবার শতবৎসর ধরে কারো বুকে জমানো উতলা অনুভব হতে চাই।
কারো নির্জন ভাবনার মাঝে মিশে যেতে চাই তার চোখ হয়ে হৃৎপিণ্ডে,
সোনালী বিকেলের বিকিরণ হতে চাই কারো নিষ্পাপ কল্পনার জগত ছুঁয়ে জাগতিক বলয়ে।।

ঘুমভাঙা চোখেও যেন মনে হয় এইতো গভীর রাতে আমি কারো কবিতা হয়েছিলাম,
কেউ আমায় পড়ে নিয়েছে খুব সাবলিল উচ্চারণে।
জানি এখন আর এই আকাশের নীচে কেউ মন খোঁজেনা,
লক্ষ কোটি সুদর্শন যুবকদের ভিড়ে আমি বড্ড বেমানান; তবুও কারো কবি হতে চাই অমূলক ইচ্ছে থেকে।।

২৭/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।