জ্যোৎস্নামাখা ভোর
- ধ্রুপদী শামীম টিটু ০৯-০৫-২০২৪

সারাটা রাত ভোর
কাছাকাছি ছিলাম তোর
তবু কাছে ডাকলিনা
একবারো চোখ মেলে চাইলিনা!

রাতভর বৃষ্টিতে
কার চোখের দৃষ্টিতে
হারিয়ে খুঁজেছিস নিজেকে?

তার চোখের ভাজে
সুনিপুন কারুকাজে
লতানো অঙ্গখানি তোর!

নিদারুন অভিসারে
তুষ্টির চিৎকারে
তৃষ্ণা মেটাও কোন জলে!

সুখপাখি দেয় ফাঁকি
তবুও জেগে থাকি
একবার আসে যদি নীড়ে!

চোখ মেলে তোকে দেখি
চোখ বুঁজে তোকে ডাকি
মানিনা সত্য মিথ্যে ভেদ!

জল জ্যোৎস্নায় ভিজবো দুজন
লোনা জলে করবো স্নান
হারাতে চাই দু'জনাতে
রাতভর বৃষ্টির গান!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।