হে তারুণ্য!
- মিজান নকীব ১১-০৫-২০২৪

হে তারুণ্য!
তুমি এসেছিলে কিশোরীর গাঁথা
রেণুমালার খুশবু হয়ে,
তুমি এসেছিলে রঙ্গিন প্রজাপতির ডানায়
অদম্য আনন্দ বয়ে।

তুমি ছিলে এক দুরন্ত বালকের মুখের
ইর্শৎ হাসি রেখা,
তোমাতে পেয়েছে উদাস তরুণ
আপন প্রিয়ার দেখা।

তুমি ছিলে শেষ বিকেলের মাঠে
ছেলেদের হৈচৈ,
একাকি নিরবে ভাবি আজ তাই
সেই দিন গুলো গেলো কোই?

তুমি ক্লাসের শেষ ব্রেঞ্চিতে বসা
দুষ্ট ছেলের হাসি,
তুমি একাকি নিথর পাথারের মাঝে
রাখালের সুরবাশি।

হে তারুণ্য!

তুমি বর্ষার দিনে চারিধারে পানি
তার মাঝে ক্ষীণ ভেলা
তুমি তরুণের রূপে করতে হেথায়
জল নিয়ে কতো খেলা।

হে তারুণ্য!
তুমি মানতেনা কোনো বন্ধন,
তুমি বাধন হারা ভিতো তরুণীর
হৃদয়ের স্পন্দন।

২০/৯/১৭
--------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।