শীতের ছড়া
- সাখাওয়াত হোসাইন ফরহাদ - প্রস্ফুট ১১-০৫-২০২৪

শীত আসছে ঝাঁকিয়ে
হাওয়া মন কাঁপিয়ে,
শীতের হাওয়া বেশ
ছাড়তে নারাজ রেশ।
দিন যায় রাত যায়
চাঁদর মুড়ে গায়,
নানা রুপে সেজে
শীতের বুড়ী এ যে।
তাজা সবজি ক্ষেতে
উঠে কৃষক মেতে,
ফুলে মধু তুষি
মৌমাছিরা খুশি
ফুলের গন্ধে সন্ধ্যা আসে
খেজুর রসে সকাল হাসে,
হরেক পুলি পিঠা
খেয়ে তৃষ্ণা মিটা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।