অনুভূতিগুচ্ছ
- ধ্রুপদী শামীম টিটু ১০-০৫-২০২৪

যদি বুঝতাম এটাই হবে মৃত্যুর পূর্বে আমার শেষ মুহূর্ত,
তোমাকে বলতাম চিরতরে ভালোবাসি;
এমনকি মৃত্যুর পরেও!

যদি একবারের জন্য হলেও বুঝতাম
তোমার মুখচ্ছবিই হবে আমার শেষ দেখা,
অমন সহস্র মুখচ্ছবি হৃদয়ে তুলে রাখতাম!

যদি বুঝতাম তোমার উচ্চারন হবে
আমার শেষ শুনা শব্দযুগল;
গভীর মনযোগে হারিয়ে ফেলতাম নিজেকে!
প্রতিজ্ঞা করছি অশ্রু বিসর্জন দিলেও তুমি দেখতে পেতে না।

তোমাকে স্পর্শই হবে আমার শেষ স্পর্শ,
এমনটি ভাবিনি কখনোই!
যদি জানতাম তবে
শিরায় উপশিরায় ছড়িয়ে দিতাম আলিঙ্গনের অনল !

যদি জানতাম তোমাকে দেখেই বাড়বে হৃদকম্পন,
হৃদয়ে উঠবে ঝড়; বিশ্বাস করো, মেহেরবান তিনি,
দেখা করিয়েছেন তোমায় আমায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।