ভয়ানোক এক বটগাছ
- আসাদউজ্জামান খান ০৮-০৫-২০২৪

ভয়ানোক এক বটগাছ
আসাদউজ্জামান খান
================
গাছের উপর গাছ হইছে পাখিরা বানায় বাসা
মানুষ বলে ভূত থাকে সাপের যাওয়া-আসা!

খোকা-খুকির যেতে মানা পাবে তাঁরা ভয়
সব সময়ে থাকে নীরব ভীতি সবাই রয়!

মধ্যরাতে দেখে মানুষ অগ্নি জ্বলে হেথা
সকালবেলা গিয়ে দেখে কিছু হয়নি সেথা!

গতোবছর মরলো তমা ভূতের আছর পেয়ে
আবোল-তাবোল বলতো শুধু বটের দিকে চেয়ে।

দুইশ বছর হবে গাছের বুড়ো মানুষ বলে
ভয়ে যায়না কোনো মানুষ বট গাছটির তলে।

প্রতিকোপে রক্ত আসে কুঠার আসে সরে
গাছটি কাটার জন্য সবাই মিলাদ দোয়া করে।



লেখা...১৮-১১-২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।