মিনতি
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ০৯-০৫-২০২৪

তুমি যেথায় লুকিয়ে থাকো দূর আড়ালে
আমি তোমায় খুঁজে নেবো ভোর আযানে
তোমায় নিয়ে ভাসবে আমার সুখের খেয়া
রাত্রি শেষে জন্মাবে এক আলোক রেখা।

পুষ্ট কষ্ট নেবে তুমি আপন করে
ব্যবধানের দেয়াল ভেঙ্গে প্রণয় রণে
আঙুলের চির নির্জনতা ভেঙ্গে ছুড়ে
গড়বে সাহস নিপুণ হাতে চাষাবাদে।

ছাঁয়া হয়ে হাটবে তুমি আমার রাহে
চলতে পথে খোরাক দিবে নির্জনেতে
অবশ শরীর হেলিয়ে দেবো গঠন পানে
আদর চুমুয় ভড়িয়ে দিয়ো সুরৎখানে।

ছোট্র ঘরে ক্ষুধা-তৃষ্ণার হিসেব নিয়ে
বিরতিতে সখ্যতার সব লাজ-শরমে
উড়বে তুমি আমার চোখে তোরণ বেধে
দূর গগনে বিদায় মোহে খুঁজে নিতে।

শুশ্রূষাহীন এই সমাজে ঘোর মিনতি ;
আমি পিছন ফিরেই যেন তোমায় দেখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

aksarjuned
১৯-১২-২০১৭ ১৮:৩৭ মিঃ

কেমন হলো জানিয়ে যাবেন।