খোকন সোনা
- মকিজুর রহমান - ঝরা ফুলের কাব্য ০৯-০৫-২০২৪

খোকন সোনার ঘুম ভাঙিলে
সূর্য মামা উঠে,
খোকন সোনার সোনা মুখে
চন্দ্র তারা জ্বলে।

খোকান সোনার হাসি দেখে
বাগানে ফুল ফোটো,
খোকন সোনা হাত বাড়ালে
চন্দ্র নেমে আসে।

খোকন সোনা ভোর বিহনে
পাখি মত ডাকে,
সারা বাড়ি মাতিয়ে তোলে
খোকা খুকি মিলে।

খোকন সোনা ছবি আঁকে
রংতুলি তে লাল যে,
হাজার শহীদ রক্তে রাঙা
খোকন সোনার খাতা তে।

শহীদ ছেলের রক্তদানে
পেলাম মোরা সাধের স্বাধীনতা
স্বাধীন প্রাণ খোকন সোনার
শহীদ অমর গাঁথা।

যে মাটিতে সবুজ ঘাসে
লাল হয়েছে শহীদ ছেলে রক্তে
খোকন সোনা আঁকবে ছবি
শহীদ ছেলের রক্তে।

শহীদ ছেলে এঁকেছিলো
রক্ত দিয়ে ছবি,
খোকন সোনার ছবির খাতায়
হাজার শহীদ আঁকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।