সময় থাকতে দেখো জোগাড়
- ফয়জুস সালেহীন - হে ক্ষণিকের অতিথি ১০-০৫-২০২৪

কুন্তলের বর্ণে সময় ফুরানোর চিরকুট। নীড়ে ফেরা বিহঙ্গের ডানার ঝাপটানিতে বেলা শেষের গান। পিপীলিকার পাখায় নরকের হাতছানি। মধুকর মধু ভেবে জমা করছো চাকভর্তি গরল। ন্যায়নীতিগুলো যেন উদ্বায়ী নিশাদল! বিত্তকে নিউক্লয়াস ভেবে,তার চতুর্দিকে সদা প্রদক্ষিণ। হীরা,জহর,মানিক খুঁজেফিরো অহর্নিশি। ওপাড়ে যে কানাকড়ি মূল্যও নেই নীলকান্তমণির! গোধুলী বেলায় এসে অন্তত হও পাকা জহরী। বেছে নাও খাঁটিসোনা। ছিড়ে ফেলো পিপীলিকার ডানা। সময় থাকতে দেখো জোগাড়। ১৮/০২/২০১৬ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।