নির্বোধ আকাশে বোধের সূর্যোদয়
- ফয়জুস সালেহীন - হে ক্ষণিকের অতিথি ১০-০৫-২০২৪

মাত্রাটা কেবল ৬.৭ এ উঠেছিলো রিখটার স্কেলে আর তাতেই কিনা চমকে উঠলো তোর পিলে! স্থায়িত্বটা ছিলো স্রেফ কয়েক সেকেন্ডের তরে ব্যস্ অতটুকুতেই অহমিকার খুঁটিটা তোর নড়বড়ে। যেখানে বাঘে-মোষে একঘাটে খায় জল তোর দাপুটে হুংকারে সেখানে৩২ ইঞ্চি বুকের পাটার তুই কিনা প্রকম্পিত করলি গগণবিদারী চিৎকারে। নির্বোধ আকাশে তোর হয়েছে কি বোধের সূর্যোদয়? পেয়েছিস কি খুঁজে জীবন দর্শনের সুর, তাল লয়? প্রভাব,প্রতিপত্তি আর তিল তিল করে গড়া প্রাসাদ বড়ই ঠুনকো! আকস্মাৎই হতে পারে ধুলিস্মাৎ। নিয়োজিত কর নিজকে আজ অসৎ কর্মের সৎকারে। দম্ভের স্তম্ভটা হবেই চূর্ণ বিচূর্ণ, ইস্রাফিলের শিঙায় ফুৎকারে। ২৩/০৪/২০১৬ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।