হৃদসরোবরে স্মৃতিগুলো কচুরীপানার ন্যায় ভাসে
- ফয়জুস সালেহীন - হে ক্ষণিকের অতিথি ১০-০৫-২০২৪

সময়ের স্তুপে চিড়েচ্যাপটা সেই বিদায় ক্ষণ। সয়ে যাওয়া নুড়ি পাথর জমে শক্ত আজ মন। মাটির দেহটা তোর মাটিতেই মিশে একাকার। ইন্দ্রিয়গুলোতে মোর রয়েই গেলো অতৃপ্ততার হাহাকার। অতীতপুর থেকে ভবিতব্যনগরের পানে জীবন মাঝির দাঁড় বাওয়া অতিক্রান্ত সময়ের পালে পরিবর্তনের হাওয়া। স্রোতস্বিনী করতোয়ায় এখন এক হাঁটুজল। প্রাগৈতিহাসিক পুন্ড্র নগরে কেবলি দর্শনার্থীর ঢল। কালসমুদ্রের অতলান্তে হয়তো ডুবে যাবে একদিন শেষ স্মৃতিচিহ্নটুকুও। তাতে কিইবা এমন যায় আসে! হৃদসরোবরে স্মৃতিগুলো যে কচুরীপানার ন্যায় ভাসে। ২৫/০৪/২০১৬ খ্রিস্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।