আমার গতি
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - সুপ্ত বেদনা ০৮-০৫-২০২৪

আমার মনে যা চায় তাই করি আমি
আমার পথের বাধা হলে ধরিত্রী চুর্ণ হবে জানি।
আমি এক মহা দেবতা ধ্বংসযজ্ঞ আমার কাজ
যেথায় যাহা পাই ছুড়ে ফেলি নেই কোন দ্বিধা লাজ।
আমি এক উৎশৃংখল উপড়ে ফেলি সারা রাজপথ
ঘৃণার পদে পদানস্ত করি মানব বিরোধী যত পথ ও মত।
কারো নিকট মাথা নোয়াই না তাহারই পদসম্মুখ ছাড়া
অশুভ পথের উপমা দেখায় যারা তাদের করি তাড়া।
রাজ দরবারে চুপসে বসে যারা খেলে আঁধারে পুতুলখেলা
ঐ দরবারে গিয়ে দেখ চোর লম্পট গুন্ডা দলের মেলা।
তারা শুধু মানবতা চুসে খায় রাজ সিংহাসনে বসে
অসহায় মানবতা অনাহারে মরে তাদের আশপাশে।
তাদের হস্তদ্বয় ধরব চেপে এড়িয়ে অস্ত্রের ঝনঝন
পারাবারে ঝাপ দিলেও ছাড়বোনা তাদের লেলিয়ে দিবো মানুষ জন।
সবকিছু ভেঙ্গে করে দিব চুরমার পৃথিবী সারা জাহান
সকলের মুখোশ করব উন্মোচন রাখব না কারো মান।
কারো পরোয়া করিনা আমি অদ্বিতীয় তিনি ছাড়া
তাদের অস্তিত্ব রাখব না ধরায় দেশ দেশান্তর পাড়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।