শেষ প্রান্তে দাঁড়িয়ে তুমি
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ০৮-০৫-২০২৪

সকল অহংকার হল প্রায় অবসিত..
গোধূলী কালের একান্ত নিভৃতে
সব স্মৃতি ভেসে উঠে অজান্তে, অজান্তে
সেই সব শুধু-
এক অহংকারী সামাজ্রের করুণ পরিনতি
ছন্দহীন জীবনের নিষ্ঠুর কাব্য
অনৈতিকভাবে তুমি রচিলে- হে কবি !
যবনিকার প্রাকাল্লে..
আজ সব শুন্য, কেউ নেই অনন্ত পথে..
শুধুই পরাজয়- শুধুই ঘৃনা, নেই মুক্তির ঠিকানা
দম্ভ, অহংকারে আজ যতো পরাজিত প্রাণ
শেষ প্রান্তে দাঁড়িয়ে তুমি - হে কবি!
এ নশ্বরের এঁকেছো কি মুক্তির ছবি ?
---------------------------------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।