মরীচিকা
- মোঃ ওয়ালিউল ইসলাম সাকিব ১১-০৫-২০২৪

হাত বাড়ালে স্বপ্ন হাজার,
চোখ মেললে ছাই!
এই যে পাশেই বসেছে সে,
একটু পরেই নাই!
বন্ধু ভেবেই চলছো সাথে,
কাঁধের সাথে কাঁধ।
কথায় কিছু না বনলেই,
হয়ে যায় বিবাদ।
বিবাদ দেখে বাজায় তালি,
কেউবা দেয় শিস।
এখন বলছে নৌকা ঠিকই,
একটু পরেই শিষ!
কাকে একটু ভাববে আপন,
কাকেইবা পর।
কোথায় একটু মিলবে ঠাই,
ঘরের মত ঘর।
কোন তরী যে ডুবায় এখানে,
কোন তরী ভাসায়?
মিথ্যে মায়ার এ ছল-শহরে,
থাকো কোন আশায়!
চকচক সব করছে দিনে,
রাত আসলেই ফিকে।
কোথায় বলো স্বপ্ন থাকে,
বাসাটা কোন দিকে!
কী করলে পাবে যে তাকে,
দেখা দেবে সে এসে?
শুরুতে নাই চিহ্নও তার,
পাবে কি ভাই শেষে?
২৪-৪-১৮.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।