কবিতা গুলো ছিঁড়ে গেছে
- রাহুল ঘোষ - কবিতাগুলো ছিঁড়ে গেছে ০৯-০৫-২০২৪

কবিতাগুলো ছিড়েঁ গেছে রাহুল ঘোষ কবিতাগুলো ছিড়েঁ গেছে, বইয়ের পাতা থেকে। অক্ষরগুলো অন্তিম নিঃশ্বাস ফেলছে উদ্ধাকাশে; পংক্তিরা সারিবদ্ধ নেই-লাইনচ্যুত সিগনালে, পাতায় নকের আচড়ের দাগ-রক্ত জমাট; পোঁকাগুলো বাসাবাঁধে,চাপা পড়া জীবাশ্মে, সুতোগুলো র্জীন-মৃসণতা হারায়নি, প্রচ্ছেদটি রয়েছে উজ্জ্বল-ধুলোমাখা। কবিতার শিরাগুলো অচেতন হয়নি, তাই যেন পাতাগুলো দর উঠে কলেজস্ট্রীটে। ছেঁড়াপাতার গন্ধ বয়ে যায় পাঠকের মনে, ক্ষতগুলো ভরে যায় পাঠের আলতো ঠোঁটে তরে। তাই কবি কবিতা লিখে ছেঁড়া কাগজে; মনের স্বাদপূর্ন হয় মলাটহীন কাগজে। আজও কবিতার আসড় জমে রেললাইনে, পড়ন্তবেলায় ট্রেন আসে পাঠক হয়ে তার শব্দে উঠে আসে নানা ভাবনা, আশ্রয় যেন পায় ছেঁড়া কাগজে মুগ্ধ বিস্ময়ে। কবিতাগুলো ছিড়েঁ গেছে, বইয়ের পাতা থেকে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।