ভূতুড়ে কাব্য
- ফয়জুস সালেহীন - হে ক্ষণিকের অতিথি ১০-০৫-২০২৪

ভূতপ্রেতে নাইতো বিশ্বাস,ছিলোওনা কোন কালে।
ভূত খুঁজেছি শ্মশান ঘাটে,খুঁজেছি শেওড়া ডালে।
ভূত খুঁজেছি অমানিশায়,দুপুর কিংবা সাঁঝে।
ভূতের দেখা পেলাম শেষে এই নগরীর মাঝে।


ভূতের দেখা পেয়েছি আমি ভূতুড়ে ট্রাফিক জ্যামে,
কতো কতো অমূল্য সময় বিকিয়েছি বিনা দামে।
ভূতগুলোও বুঝি নিযুক্ত আজ প্রশ্নপত্র ফাঁসে
হাজার কোটি অর্থ লোপাটে ডিজিটাল ভূত হাসে।
পরকীয়া ভূত জ্বালিয়ে মারে অঝোরে প্রেম কাঁদে।
স্বৈর ভূতটা করেছে যে ভর গণতন্ত্রের কাঁধে!
অপসংস্কৃতির ভূতুড়ে সংস্কৃতি সংস্কৃতি-ঘাড় ভাঙ্গে।
রক্তচোষা ভূতগুলো সব ধূসর মাটিটা রাঙ্গে।


ভূতেদের আজ অবাধ গতি প্রতি আনাচে কানাচে।
স্বর্গভূমেতে ভূতেরা সব তাধিন তাধিন নাচে।
তান্ত্রিকেরা বেঘোর ঘুমে,হানবে আঘাত আস্তানায়!
ভূত দেখেছি সেথায়ও আমি,ভূত তাড়ানোর সর্ষে দানায়।

০৩/০৫/২০১৬ খ্রিষ্টাব্দ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

faijus
০৭-০৯-২০১৮ ২১:৪৯ মিঃ

কবিতাটি কেমন লাগলো পাঠক জানাবেন।