শেষ নি:শ্বাসে
- এস এম খায়রুল বাসার ০৯-০৫-২০২৪

জোছনা রাতে হাসনা হেনার
সুবাস যখন ভেসে আসে,
তখন বুঝি তুমি খালিক
ইচ্ছে যাহা করতে পারো অনায়াসে।

গহীন জলে ঝিনুক বুকে
যখন দেখি মুক্তা হাসে,
তখন বুঝি তুমি রক্ষক
অপশক্তি যতই থাকুক চারিপাশে।

আকাশ-পাতাল, ভূতল চাহি
দেখি তোমার দান-মহিমা,
ইচ্ছে হলেই কেউ পারে না
ছেড়ে যেতে বেঁধে দেওয়া তোমার সীমা।

অভি-শপ্ত হই না যেন
ভিক্ষা মাগি রাজ সকাশে,
দয়া করো প্রভু তুমি
ঈমান যেন থাকে আমার শেষ নি:শ্বাসে।


স্বরবৃত্ত : ৪+৪+৪+৪, ৪+৪+৪+৪+৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।