আ মরি দেশ
- এস এম খায়রুল বাসার ১০-০৫-২০২৪

সোনার বরণ আমন খেত
দোলে যখন বাতাসে,
পাকা ধানের গন্ধে আমার
বুকটা ভরে হরষে।

বর্ষায় যখন হিয়া মাতে
কদম ফুলের সুবাসে
বাঁচতে আমার ভালো লাগে
সেই ঘ্রাণেরই আবেশে।

যতকিছু শুভ দেখি
বুঝি সেতো বাংলার মুখ
কোথাও গেলে পাব নাকো
মায়ের কোলের তৃপ্ত সুখ।

তোমার রূপে মুগ্ধ আমি
ধন্য তোমার পরশে,
তোমার বুকে মাথা রেখে
মরিতে চাই আয়েশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।