"বিষন্ন সময়"
- Mr. Amit - কবিতা ২০-০৪-২০২৪

বেলা শেষে ঘরে ফিরে বড় একা-অসহায়,
রাতের অন্ধকার প্রচণ্ডপ্রতাপে -
বিভীষিকা ছড়ায়,দখল নেয় বাস্তবে,
নানান ফিসফিস ত্রাস জাগায় শান্ত,নিরুদ্বেগ হৃদয়ে।

রক্ত মুছে মুছে ক্লান্ত শহর
প্রতিযোগিতায় ছোটে দ্রুত গতিতে ,
তোমায় রঙে রঙে সাজিয়ে,সানাই বাজিয়ে-
শিখন্ডী বানিয়ে স্বার্থরা মত্ত।

উদারতা কিংবা সহিষ্ণুতা ভুলেছে স্মৃতি,
এখন অভিধান ঘাটছে কম্পিত হাত।
দিশাহীন পথ,স্তম্ভিত সময়,দুঃস্বপ্নে -
জর্জরিত পলায়নরত জীবন ।

ঘুমভাঙা প্রভাত কিংকর্তব্যবিমূঢ়
কর্মহীনতায় ভোগে,স্বর্ণালী ইতিহাস লেখা -
জরাগ্রস্থ প্রহর চলতি শক্তিহীন ,
অকর্ম,অসহায় মৃত্যুর কোলেই শান্তি খোঁজে।

পৃথিবীর যত রোগের দখল নেয় নবাগত সময়-
বড়ই সংক্রমণ বাড়ছে ,বিপথগামী পথেই-
ভুল আর ভ্রান্তি,মানসিক অশান্তি-
প্রতিটি হৃদয় কুড়েকুড়ে খাচ্ছে।

01/04/18 (Sunday) 10:32 AM

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।