পথহারা
- এস এম খায়রুল বাসার ০৯-০৫-২০২৪

ধরার বুকে চলছি অধম
শেওলার মত ভর জোয়ারে ,
হীরে ফেলে কাচ নিয়ে তাই
ছুটছি অলিক দ্বারে দ্বারে।

জোর-জুলুম আর অনাচারে
রুগ্ন করছি হৃদয়টারে,
বেহুঁশ হয়ে চলছি ভবে
খুঁজে পাইনি তাই মওলারে।

পুষ্প ফুটে ঝরে পড়ে
নিরবধি এই দুনিয়ায়,
খরস্রোতা নদীও শেষে
ধেঁয়ে মেশে তার মোহনায়।

শিউরে উঠি ভেবে প্রভু
কেমন হবে শেষবিচারে,
পথহারা এক পথিক আমি
দয়া করো এই আমারে।


স্বরবৃত্ত :৪+৪+৪+৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।