এলোমেলো সব কবিতা
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ০৯-০৫-২০২৪

আজকাল জ্ঞান পাপীদের খুব দৌড়ঝাঁপ দেখছি.
মঞ্চে মঞ্চে দেখছি।
কোকিলা সুরে দেশ প্রেমের কথা বলছে, জনতার কথা বলছে.
ভাগ্য বদলের কথা বলছে.

বোবাদের মুখে খৈ ফুটেছে, ঐক্যের সুর বেজেছে.
অভিনব কৌশলে কুঁটেরা জোট বেঁধেছে
যেখানে নেই কোন আপনের পরিচয়, নেই কোন আদর্শের ব্যাকরণ
এলোমেলো সব কবিতা !

কেউ ইংরেজী , কেউ বাংলা, কেউ উর্দু -কেউবা আঞ্চলিক
একই মঞ্চে আবৃতি করছে এলোমেলো সব কবিতা
স্বরচিত কবিতা- এক ষড়যন্ত্রের কবিতা
যেখানে নেই কোন দেশ প্রেম ! নেই কোন আদর্শ্
আছে শুধু ক্ষমতা ভাগাভাগির মহাকাব্য !

আজকাল জ্ঞান পাপীদের খুব দৌড়ঝাঁপ দেখছি.
মঞ্চে মঞ্চে দেখছি।
আবৃতি করছে এলোমেলো সব কবিতা ।
যেখানে নেই কোন চেতনা, নেই কোন তাল লয়
আছে শুধু অভিনয়! আছে শুধু অভিনয় !
-----------------------------14/102018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।