অমারাত কাটবেই
- এস এম খায়রুল বাসার ০৯-০৫-২০২৪

নিশি ঘোর আঁধারেই বসে হাট শঠতার
দেখে হই হতবাক, ভোরে বেশ সাধুতার ।
বাহিরের আবরণ দেখি রূপ মানবের
মুখোশের আড়ালেই থাকে মুখ দানবের ।

সেবকের হাতে আজ কাঁটা রয় শোষণের
সাথে রয় চাটুকার নিয়ে তেল তোষণের ,
আকাশের কালোমেঘ ঘিরে রয় ধরাকেই
অনাচার-অবিচার, আছি ঝুট নরকেই !

হতাশার মাঝে আজ বুনি জাল আগামীর
সততার দিয়ে জোর মনোরম হবে নীড়,
গুনি দিন শোভনের রবিরাগ উদয়ের
অমারাত হবে দূর আশা এই হৃদয়ের।


তোটক ছন্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।