জীবন মানে
- শামছুল হুদা সোয়েব ০৮-০৫-২০২৪

জীবনের মানে মাঝে মাঝে মনে হয়
জীবন থমকে দাঁড়ায়;
জীবনের মানে মাঝে মাঝে মনে হয়;
জীবন পিছু পা হবার নয়।

জীবনের মানে
মরণ বুঝে;
এই বুঝে
জীবনের মানে
শেষ হয়।

জীবনের মানে হঠাৎ যেন
জীবন মেঘে ঢাকা আকাশ;
জীবনের মানে হঠাৎ যেন
জীবন বৃষ্টিতে ভিজে থাকা।

জীবনের মানে
কালো মেঘে ঘুরে
ঘুরে যাওয়ার পালা;
বৃষ্টিতে ভিজে জীবনের
মানে খুঁজে পাওয়া।

জীবনের মানে সুখের জন্য কষ্টে
জীবন বয়ে বেড়ানো;
জীবনের মানে সুখ গুলো দুঃখ পিষ্টে
জীবন মোড়ানো।

জীবনের মানে
মনের মাঝে সুখ নিয়ে
সুখে থাকা;
দুঃখ যত আসুক নিয়ে
হার না মেনে জীবনের চলা।

তারিখ:- ১১-০৬-২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।