মহারাজ
- এস এম খায়রুল বাসার ০৯-০৫-২০২৪

বিধাতা তোমাকে দিয়েছেন কোরানের সেরা তাজ,
রাজাদের রাজা হলে তুমি নিখিলের মহারাজ।

তোমার পাঁপড়িতে এ ধরনী সাজে অপরূপ সাজ,
তোমার রঙের আল্পনায় মানবতা কারুকাজ।

তোমার ইশারায় আকাশে স্নিগ্ধ চাঁদ দ্বিধা হয়
তোমার ইচ্ছাতেই মক্কাতে কেবলা বদল হয়,
বড় রহম করে তোমাকে পাঠালেন দয়াময়
তোমার আগমনে ভুবন হলো শুভ্র আলোকময়।

শাফায়াতের মালিক তুমি চোখেমুখে দীপ্তি-লাজ,
তোমার তরে দরুদ প্রিয় পাঠাই সকাল-সাঁঝ।


অক্ষরবৃত্ত : ১০+৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।