চিনতে পারিনি তোমার তুমিকে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ০৮-০৫-২০২৪

চিনতে পারিনি,চিনতে পারিনি তোমার তুমিকে-
কোন রঙে সেজে সেজে এসেছো সম্মুখ,
অনেক চেষ্টা করে করে নিভৃতে বুঝেছি
আসলে তুমি এক ছদ্মবেশী ক্ষমতার উঁই পোক!

যেভাবে মোনাফিক খুলে দ্বার সরল লোকে..
তুমি তার এক জন নীতিহীন পথিক ভূলোকে
এক স্বার্থের অভিপ্রায় পড়েছো তুমি মুখোশ
আমি বুঝে গেছি তুমি কতটা ক্ষমতার বেহুশ!

হতেই পার তুমি এক বিরোধী মতের একজন..
কিন্তু সেই মতবাদতো নেই তোমার এ প্রাণ
ক্ষণে ক্ষণে রঙ বদলাও আপনার প্রয়োজন..
নেই কোন আদর্শ্ নেই কোন নীতি ওহে মহাজন!

কত গীবতের গভীর উল্লাসে
তোমাকে দেখেছি উত্তাল মঞ্চে মঞ্চে..
আজ তুমি কোথায় ?
যার বিরুদ্ধে গীবত করেছো সেই গীবতের প্রহরী তুমি
আসলে তুমি এক আদর্শহীন স্বার্থবাজ বহুরূপী !

চিনতে পারিনি,চিনতে পারিনি তোমার তুমিকে-
কোন রঙে সেজে সেজে এসেছো সম্মুখ ।
-------------------------------------27-11-2018 ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।