সংযত স্ফুলিঙ্গ
- সৌরিন ভট্টাচার্য্য - দ্রাঘিমাভ্রষ্ট বর্ণমালা ১১-০৫-২০২৪

শব্দ ও বাক্যবন্ধ সৃষ্টির অমোঘ প্রচেষ্টায়
ঈষৎ কিছু সংযত স্ফুলিঙ্গ জ্বলে উঠেছিল,
যৌবনের অর্বুদে, ষষ্ঠেন্দ্রিয়ের সক্রিয়তায় ।
অন্তরঙ্গতা লিপ্সায় শঙ্খধ্বনিতে, সেতুভঙ্গনে,
জন্মবিমুখ দ্রাঘিমা অন্তরায়, তবুও প্রবল -
সম্ভাবনা ! অস্থি - মজ্জায় যে গুপ্ত শিহরণ,
বিদ্যুতের তাড়নায় যে প্রজ্বলিত উন্মাদনা,
স্নায়ুতন্ত্রিত পেশির আকস্মিক টানে, সংকোচনে,
ক্ষরিত হয় অন্তঃক্ষরা গ্রন্থির সঞ্চিত নির্যাস ।
জেনেটিক প্রকৌশলে, থাইমিনের অবস্থানে,
ইউরাসিলের ক্ষারকীয়তায় আবর্তিত অস্তিত্ব ।
আজ বিনাশের উপহাস, অনাস্বাদিত ধাতুস্রোতে,
ভৈরবীর বেশে, বিভ্রান্ত দেহকাজলের উন্মেষে,
সুপ্ত শৃঙ্গার-মহত্ব; - শূন্য বধ্যভূমির গুহ্য হরণে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।