একুশ আমার
- সাখাওয়াত হোসাইন ফরহাদ ১০-০৫-২০২৪

আমার মায়ের বাংলা ভাষা আনলো যারা,
রক্তের স্রোত বয়েছে
পিছু হঠেনি তবু সে'ই বীর সেনানীরা।

রাষ্ট্র ভাষা বাংলা হবে- এ মিছিলের ভিড়ে,
সালাম,রফিক,সফিক
ঝাঁপিয়ে পড়ে জীবনের বাঁধন চিড়ে।

ছাত্র-শিক্ষক,শ্রমিক-মজুর উঠেছিল ফেঁপে,
উর্দু নয় বাংলা চাই-
স্লোগানে সারা বাংলা উঠেছিল কেঁপে ।

শত বাঁধা পেরিয়ে প্রতিবাদ চলে বারংবার,
অমিত্রের গুলিতে
লুটে পড়ে সালাম,বরকত,জব্বার।

রক্তে অর্জিত বাংলা,প্রাণের চেয়েও প্রিয়,
রক্তে রাঙিয়েছে যে
ওহে তাদের একটু ভালোবাসা দিও।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।