বেকার ছেলের বিয়ে
- সাখাওয়াত হোসাইন ফরহাদ ১১-০৫-২০২৪

ছেলে এখন মস্ত বড়
আনতে হবে বউ
বউয়ের স্বপ্নে ঘুম আসেনা
কাকে বলবে কও?

লজ্জা আছে ভূষণ বলে
বলতে যেন পারেনা
ঠিক আছে যে আগ থেকে
প্রেমের পাখি জরিনা!

জরিনারে তুললো ঘরে
প্রেমের কাছে হারেনা
তাই তো এখন সারাদিন
বাড়ি-ঘর ছাড়েনা।

বেকার জীবন চলবে ক'দিন
আব্বু ডেকে কয়
কাজের খুঁজে যা'না বাইরে
বউ চালাতি নয়?

চিন্তাধান্ধা মাথায় এলো
বহুত বছর পর
বউয়ের ছোঁয়ায় বদলে গেলে
ছেলে স্বার্থপর।

আয়ের খুঁজে যাত্রা তার
চমক এনে দেবে
বদলে যাওয়া ছেলে এবার
সফল হবেই হবে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।