বসন্তের কবিতা
- মহঃ সানারুল মোমিন ১১-০৫-২০২৪

বসন্তের কবিতা
মহঃ সানারুল মোমিন

বসন্তের বিদায়ে, এই মন হৃদয়ে
রেখো না বেদনার স্মৃতি।
আসবে সে আবার, বলেছে বহুবার
এ যে বিধাতার প্রেম নীতি।

আজও ফুটে ফুল, নাচে প্রাণী কুল।
শত সুখ দিগন্ত পারে।
মৌমাছির গুঞ্জনে, প্রেম ভরা কাননে,
প্রেমের অমৃত মধু ঝরে ।

জাগে নব কচি পাতা, আসে তরুলতা
ঘুমানো বৃক্ষ শাখে শাখে ।
জাগে কমল লতা , মধুর প্রেম গাঁথা।
হাসে পদ্ম অমৃত পাকে।

স্নিগ্ধ শীতল বাতাসে বিধাতার আভাসে
প্রাণে আসে বসন্তের গান।
তারাদের আকাশে জ্যোতস্নার পরশে,
ধরণীর হৃদয়ে জাগে প্রাণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।