একটা ঘটনা
- রাসেল রুশো - গোপন প্রেম ১০-০৫-২০২৪

দেখছি কৌতুহলে উদ্দীপ্ত সে চোখ,
স্মিত হাসি আপেলরঙ লিপস্টিক ঠোঁটে ;
বলেই ফেলি, মুসম্মত
কী ঢেকে আছে বিন্দুর আস্তরণঃ নেকাব সেখানে, একটি নিটোল ফাঁক, শূণ্যতা ভর করেছে কপালের রঙিন টিপ জুড়ে।
অল্প বাদেই আসছে তোমার প্রিয়, অথচ তরঙ্গে তরঙ্গে ধাক্কায় কাউকে তুমি ভাবছ বুঝি।
বেশ, নিতান্তই প্রলম্বিত এ নীরবতা, বলতেও পারলে না।
বলতে পারলে না, মুসম্মত
চোখের কোনে জল কেন এলো।
এই ভেবে তারা নিজেরাও থেকে থেকে চমকে উঠছে।
অথচ কোনো ইচ্ছা নয়, আক্ষেপ তো নয়ই, আনন্দও বোধহয় নয়- বলছি একটা ঘটনা,
যা ঘটবে।
শেষমেষ নিশ্চিহ্ন হবো আদি উপাদানে, সুনিপুণ চোখের আলোয় তখনও তুমি স্বার্থ খুঁজবে বৃহত্তর প্রাপ্তির;
অথবা চোখ ছলছল করে আরো জোর কান্নার জলসা বসাবে- এসব হয়তো একদিন ঘটবে।
হে ঈশ্বর, তখন তুমি মনে শান্তি বইয়ে দিও।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

rashel_rosu
২৪-০৫-২০১৯ ০১:১০ মিঃ

গোপন প্রেম