শহুরে রাত ও দুঃখ বিলাস
- শান্ত চৌধুরী ০৯-০৫-২০২৪

আঁধারের ছিটাফোঁটা নেই কোথায়ও
আলো ঝলমলে রাস্তার ল্যাম্পপোস্টের
স্পষ্ট,অবলীলায় মৃদমন পথচারী
কোথায়ও কোলাহল নেই,সময়-ঘণ্টা অবিরাম অবিনশ্বর রাতের মায়ায় ডুবে যায়।
কিছু মানুষ রাত জেগে! ঘর নেই,সংসার নেই,সংগ্রামী জীবন নেই,আছে শুধু বেঁচে থাকার জগদীশ্বর প্রচেষ্টা।
জীবনে যখন চাওয়া পাওয়া বলে কিছু থাকেনা, স্বপ্নের কোন রঙ থাকেনা,নষ্টালজিক ধূসর রাতে নোঙ্গর করে,কল্পনার রঙ মেঘলা আকাশে ভেসে যায়,দূরের নক্ষত্রে,আর অবশিষ্ট সুখ যাপিত হয় দুঃখ বিলাস।
বেওয়ারিশ কুকুর গুলো এপার-ওপার করে, কখনও পথচারীর সঙ্গী হয়!
কখনও আবার পালিয়ে বেড়ায়!
দৃশ্যমান অদ্ভুত নিজস্ব তায় স্থায়ী রাত
স্বপ্নের চূড়ায় হাবুডুবু খায়,
পার্টি সেন্টার,নাইটক্লাব, পানশালা,ভদকা,
হুইস্কি উৎসব।
কিছু মানব লুটে নেয় অবলীলায় সর্বত্র।


(অসমাপ্ত)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।