একটু চাওয়া
- মহঃ সানারুল মোমিন - - ১০-০৫-২০২৪

একটু চাওয়া
- মহঃ সানারুল মোমিন (বিনায়ক)
শুধু একবার ভিক্ষা দাও,
এক টুকরো মাটি।
ফেলে দেওয়া পোড়া শুকনো মুড়ির মত।
সাথে দিও একবিন্দু জল আদরে ছিটিয়ে।
নেব যত্নে ভিজিয়ে।
নীরবে হারিয়ে যাওয়া প্রাণ আছে যত,
রেখেছি আদর স্নেহে বুকে গুছিয়ে।


আসবে আগামী সময়ের হাত ধরে,
সবুজ পৃথিবীর ধূসর মাটির উপরে।
বিশ্রাম নেবে ক্লান্ত পথিকের দ‌ল।
হাসবে জোনাকি,আসবে ফুল ফল।


যদি না হয় সম্ভব,রেখে দিও এক ফালি পাথর।
রেখে যাব অক্ষমতায় ভরা বেদনার স্মৃতি।
ভাববো না আর নতুন করে- হোক না শরীরে শত ক্ষতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।