তুমি ও প্রকৃতি
- শান্ত চৌধুরী ০৯-০৫-২০২৪

তোমাকে একটি বিকেল দিবো
তুমি তোমার মতো করে সাজিয়ে নিও
প্রজাপতি, ফুল, পাখি, নির্মলবায়ূ।
একগুচ্ছ বৃষ্টি বিলাস, বৌণহাঁস, ডাহুক, বক
হিজল বনের শুভ্রলাল ফুলের বাড়ি
সবুজ সতেজ দূর্বাঘাস, ঘাসফড়িং।

ফুলগুলো তোমার উঠোনে সুগন্ধ বিলোবে
পাখির কিচিরমিচিরে মুখোরিত হবে
তোমার চারপাশ, বৃষ্টি স্রোতের পরশে
ভিজে যাবে লাল হিজলের ফুল।
বিকেলের উত্তাল প্রবাহ শিহরণ
মায়াময় স্বপ্নের তুমি
ডুবে যাবে প্রকৃতির মাঝে।

মেঘ-সূর্যের লুকোচুরি বিলাসে
মুগ্ধ হবে তোমার খেয়াল
পানকৌড়ির মতো সাতার কাটবে
রৌদ্রের পরশে, প্রজাপতির রঙিন ডানায়
সুখের আল্পনা এঁকে। নিস্তব্ধ,নিঝুম
প্রকৃতির রূপে বিমোহিত তুমি।

বিকেলের সব রঙ তোমার মাঝে মিশে
এঁটেল, বেলে মাটির মতো প্রকৃতি নিপুণ
আত্মসুখে মাতাবে উপভোগ্য রূপ।
তুমি ডুবে যাবে, বিকেলের স্বার্ণালী সোপানে
প্রকৃতির সবরূপ মিলিয়ে যাবে তোমাতে।
তোমাকে একটি বিকেল দিবো,
তুমি তোমার মতো করে
সাজিয়ে নিও সুখের পরশে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।