বৃষ্টি ভেজা... ফুল
- এস জামান হুসাইন - গোলাপ ফুল ০৯-০৫-২০২৪

সর্বকালের সর্বযুগের শ্রেষ্ঠ মানব তুমি,
তোমায় পেয়ে ধন্য হল গোটা আরব ভূমি।
কোন গগনের শশী তুমি, কোন বাগানের ফুল?
তোমার কাছে সুপথ পেল, ছিল যাদের ভূল।
তোমার কন্ঠে সুর মিলিয়ে কোকিল করে গান,
বুলবুলিটাও তোমায় পেতে করছে অভিমান।
ডানা মেলে পাখি উড়ে, নেই যে কোন মানা,
পথ পেয়েছে তোমার কাছে, পথ ছিল না জানা।
ফুলের রানী গোলাপ নাকি তোমার পরশ পায়?
বেলী আর হাসনাহেনাও তোমার পরশ চায়।
জোনাকিরা ধার নিয়েছে তোমার কাছে আলো,
রাতের বেলা জ্বালায় বাতি তোমায় বেসে ভাল।
মিটি মিটি তারার কাছে তোমার কথা শুনি,
পুর্নিমার ঐ চন্দ্র নাকি তোমার কাছে ঋণী?

তোমায় পেয়ে ধন্য হল সারা বিশ্ববাসী,
সোনার মানুষ হল অনেক কাফির অবিশ্বাসী।
তোমার তরে লড়তে পারি জীবন রেখে বাজি,
তোমার জন্যে লক্ষ বার মরতে আমি রাজি।
তোমায় দেখতে মনটা আমার কেমন কেমন করে,
তোমায় পেতে হৃদয় আমার ব্যকুল হয়ে পরে।

তোমার তরে জীবন ভরে লিখব আমি চিঠি,
তুমি ছাড়া জীবন আমার ষোল আনাই মাটি।
থাকত যদি পাখা আমার, যেতাম আমি উড়ে,
তোমায় আমি ভালবাসি হৃদয় উজার করে।
তুমি আমার হৃদয় বাগের বৃষ্টি ভেজা ...ফুল!
তুমি আমার প্রিয় হাবীব, মুহাম্মাদ রাসূল।

২৩ জুন ২০১০
রংপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।