অবিশ্বাসের দিন
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ০৯-০৫-২০২৪

আপন মানুষে করিবে চাতুরি
তুমি মশাই বুঝিবে না তা।
বরং অবিশ্বাস তাঁহারাই করিবে
তুমি হাতজোড়ে ধরিবে পা।
তিমির রাত্রিতে বসিয়া নিভৃতে
কল্পনায় আঁকিছো যাহারে।
অলক্ষ্যে তোমার চাহিবে অনিষ্ট
চাহিবে অন্যত্র কাহারে।

তব সুখ দেখিয়া জ্বলিবে কেহ
রটাইবে বহুবিধ রটনা।
অবিশ্বাসে ঘরের মানুষ হইবে পর
খুঁজিবে তুমি গোড় ঘটনা।
হেনকালে সকলি করিবে হেয়
ভ্রষ্ট হইবে তব সব প্রত্যয়।
নিন্দুকের সহাস্যে ফুটিবে যেন
সমরে তাঁহার হইয়াছে জয়।

অবিশ্বাসের এই দিন শেষ হইবে একদিন
অপেক্ষার প্রহর গুনো সদা।
দিন শেষে অতীত ভুলিয়া সকলে
তোমারে চাহিবে সর্বদা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।