রঙ্গমঞ্চ
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ০৯-০৫-২০২৪

রঙ্গমঞ্চে পড়িয়াছে কৃষ্ণ যবনিকা,
ওপারে ঘটিছে যাহা অবিদিত তাহা।
লোকচক্ষুর আড়ালে বেশভূষা তাঁরা
করিছে পরিবর্তন। মনে অভিলাষ
জাগিতেছে অনুক্ষণে জনতার মাঝে।
আনাড়ি জনতা সব উৎসুক হয়ে
চাহিছে মঞ্চের পানে। চোখে ধুলো দিয়ে
পালায়েছে ততক্ষণে মঞ্চশিল্পীদ্বয়।

উলঙ্গ নারীর লোভে পড়িছে সকলে।
লালরঙা উত্তরীয় অর্থে ভরা ছিলো।
মঞ্চ ভাঙিলে বাবুরা শুধু হায় হায়
করিতে লাগিলো চেয়ে, রঙ্গমঞ্চ পানে।
শঠতা করিয়া তাঁরা লোভিয়াছে অর্থ।
আজি নগ্ন নারী-লোভে হারাইলো সব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।