হীরা
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ১০-০৫-২০২৪

কার্যসিদ্ধি করিয়া সে নিভৃতে নিশিতে
পালায়েছে সকলের চক্ষু অগোচরে।
শয়নকক্ষে রহিছে পাদুকা তাঁহার।
বড়ই কুহক জানে অতি চতুর সে।
শমন লাগিবে পিঁছে জানিতো ঠাকুর,
আপন ঘরে করিবে শমনে আবাস
তাঁহা অবিদিত ছিলো। আসি মাঘে বড়
উৎসবে উপবিষ্ট হইবে ঠাকুর
হীরে জোড়া হস্তে লয়ে জনতার মাঝে।

কিন্তু হায়! একি হলো? পোষা কালসাপে
কাটিলো চরণদ্বয়। ঠাকুরে এখন
কপাল ঠুকিছে দ্বারে। পূর্বপুরুষের
হীরে জোড়া হারাইলো বহুকাল পরে।
নবীন কিশোর করে পিতামহের সে
হীরা যতনে উদ্ধার অতি সংগোপনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।