শরৎ রমণী
- Srabon Ahmed - কবিতাগুচ্ছ ০৯-০৫-২০২৪

শরতের কাশবনে দাঁড়ায়ে রমণী,
হাত দু'টি বাড়ায়েছে দূর অজানায়।
মেঠো পথে রোজ তারে অলক্ত চরণে
হেঁটে যেতে দেখি ওগো। কানে বাজে মোর,
চরণে জড়িত তার নূপুরগুঞ্জন।
আমি অনিমেষ নেত্রে চেয়ে থাকি রোজ,
কোমরের ভাঁজে তার ফুটন্ত যৌবনে।
উদাসীন মম হৃৎ, অভিভূত আমি।

শয়নে স্বপনে দেখি ঘুরিছে সে পাশে।
প্রণয় টানে ডাকিছে মোরে তার পানে।
তার আলিঙ্গনে মোর প্রাণে জাগে প্রেম
শিহরণ। প্রাণ জানে রহিছে রমণী
সদা বক্ষস্থল জুড়ে। সঁপেছি নিজেকে
তার তরে আমি ওগো এই সন্ধিক্ষণে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।