আমি ফাহাদ বলছি
- সাখাওয়াত হোসাইন ফরহাদ - প্রস্ফুট ১০-০৫-২০২৪

আমি তোমার কলিজার টুকরো
আবরার ফাহাদ বলছি,
কেঁদোনা মা,শান্ত হও,আমি আজ
বিজয়ের বেশে হাসছি।

আমি এসেছি বিদায় নিয়ে
শান্তি সুখের নীড়ে,
বর্বর,স্বার্থপর,মানবতাহীন,নির্লজ্জ
পৃথিবীর মায়া ছেড়ে।

খুনিদের তৃষ্ণা মিটেনি মা
আমার রক্ত চোষে,
অট্টহাসিতে মাতলো পিশাচ
সবুজ সংকেত শেষে।

আমি ফাহাদ বলেছিলাম মা
স্বদেশের তরেই কথা,
ব্যক্ত করেছি জুলুম শাহীর
যত শোষণ গাথা।

সহ্য হয়নি নরপিশাচদের
নষ্ট হয়েছে মাথা,
আক্রোশে তারা ছিন্ন করেছে
আমার- অসমাপ্ত জীবন পাতা।

জন্মভূমিটাকে দেখে রেখো
ওগো আমার মা,
হায়েনার চোখ পড়েছে যেথায়
দিবেনা আর ক্ষেমা।

তোমার ছেলেদের ছেড়ে দাও
খোলা আকাশের নিচ,
বজ্রকন্ঠে আওয়াজ তুলুক,
ভাঙ্গুক জাতির নিদ।

হারায়নি তো তোমারই আছি
দোয়ার আরজ রেখো,
মৃত্যু নয় তো,রোজ হাশরে
শাহীদের সাথে দেখো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।